এবার রাজধানীর মোহনায় সরকারি ভূমি দখল করলেন সেই আলোচিত আল জয়নাল

1020

শাহাদাৎ হোসেন ভূঁইয়া
নারায়ণগঞ্জের আলোচিত ভূমিদস্যু আল জয়নাল এবার রাজধানীর কোল ঘেঁষে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ডে সড়ক ও জনপথ এবং ডিএনডি খালের জায়গা দখল করে পানির উপর বাঁশ ও টিনের ব্যারিকেড দিয়ে বালি ফেলে দোকান মার্কেট নির্মাণ করছে। সাইনবোর্ডে তার সহযোগী কামাল সব কাজের তদারকি করছে। আল জয়নাল নারায়ণগঞ্জে সর্বাধিক আলোচিত ভূমিদস্যু হিসেবে পরিচিত। ভূমি দখলের অভিযোগে তাকে ২ বার সদর ও ফতুল্লা থানা পুলিশ গ্রেফতার করে।
সরেজমিনে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সাইনবোর্ড মোড় থেকে উত্তর দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বেশ কয়েকটি ভূমি রাতের আঁধারে দখল করে সেখানে পানির উপর টিন ও বাঁশ দিয়ে ব্যরিকেড দিয়ে মাটি ও বালি ভরাট করা হয়েছে। কোন কোন ভূমিতে ইট দিয়ে গোডাউন আবার কোথাও টিন ও বাঁশ দিয়ে দোকান হোটেল নির্মাণ করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা কামাল জানান, সড়কের এ জমিগুলোতে দোকান, হোটেল ও গোডাউন নির্মাণ করছে নারায়ণগঞ্জের আল জয়নাল। আমরা তার নির্দেশে দেখাশোনা করছি।
স্থানীয়রা জানায়, কামালের পিতা সরকারি চাকুরি করতেন। তারা ২০ বছর আগে রায়েরবাগ এলাকায় বসবাস করতো। পরে কামালের বাবা এই এলাকায় বাড়ি করেন। সেই থেকে কামাল এখানেই বসবাস করছে। সাইনবোর্ড এলাকায় জমি দখল ও প্রভাব বিস্তার করার চেষ্টা চালালে স্থানীয় ব্যবসায়ী মহলের সাথে তার দ্বন্দ্ব হয়। ব্যবসায়ীরা তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দেয়। সেই মামলাগুলোতে সে ২ বার গ্রেফতার হয়। বর্তমানে সাইনবোর্ড এলাকায় কামালসহ মোট ৪ টি গ্রুপ সক্রিয় রয়েছে।
ভূমি দখলের বিষয়ে জানতে আল জয়নালের মুঠোফোনে যোগাযোগ করা হলেও সাড়া পাওয়া যায় নি।

print