ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসপি- মনিরুল ইসলাম

4710

বিশেষ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার হওয়ার গৌরব অর্জন করেছেন । রবিবার (২২ ডিসেম্বর)  বেলা ১৪.০০ ঘটিকায় ঢাকা রেঞ্জ এর সম্মেলন কক্ষে ২০১৯ সালের নভেম্বর মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা রেঞ্জ এর ডিআইজি হাবিবুর রহমান। উক্ত সভায় ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত হন নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম ।

পুলিশ জানায়, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, হকার উচ্ছেদ, শিল্প এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ নারায়ণগঞ্জ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় সর্বসম্মতিক্রমে এসপি  মোহাম্মদ মনিরুল ইসলাম’কে ২০১৯ সালের নভেম্বর মাসের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসাবে মনোনীত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ আসাদুজ্জামান ও জিহাদুল কবির সহ ঢাকা রেঞ্জের সকল পুলিশ সুপারবৃন্দ।

নারায়ণগঞ্জের সদ্য বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশীদ চাঁদাবাজির কলঙ্ক নিয়ে বিদায় নেন। এর আগে তিনি বাংলাদেশের সুনাম ধন্য ব্যবসায়ী এম হাশেমের ছেলে রাসেলের গুলশানের বাসা থেকে তার স্ত্রী ও সন্তানকে গ্রেফতার করেন। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সারা দেশ নাড়া দেয়। এছাড়াও নারায়ণগঞ্জের সিংহ পুরুষ শামীম ওসমানকে মাত্র এক সপ্তাহের মধ্যে কাবু করেন এসপি হারুন। শামীম ওসমান বিভিন্নভাবে হুংকার দিয়ে নারায়ণগঞ্জ কাঁপিয়ে তুলতে সক্ষম হলেও এসপি হারুনের সাথে তেড়ে উঠতে পারেন নি। অপরদিকে মেয়র সেলিনা হায়াৎ আইভির পক্ষ পাতিত্বের কারনে নারায়ণগঞ্জের একটি অংশের জনসাধারনের কাছেও সমালোচিত এসপি হারুন। তবে বিশ্বজুড়ে আলোচিত সাত খুনের পর শামীম ওসমান ও এসপি হারুনের দ্বন্দ দেশ জুড়ে বেশ মুখরোচক আলোচনায় আসে। সব আলোচনাকে নিভিয়ে দিয়ে অত্যন্ত কৌশলের সাথে নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম। এ পুরস্কার তার জন্য বড় কোন পাওয়া নয়।

ঢাকা বিভাগে কর্মরত একাধিক পুলিশ কর্মকর্তা মনে করেন, মনিরুল ইসলাম তার সফল দায়িত্ব পালনের জন্য আরও বড় পুরস্কার পাওয়ার দাবীদার। তবে এ বিষয়ে উদ্ধর্তন কর্মকর্তাগনের মতামতই চুড়ান্ত।

print