দশমিনায় তক্ষকসহ আটক ২

42
দশমিনায় তক্ষকসহ আটক ২

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়নে একটি ১০-১২ইঞ্চি তক্ষক নিয়ে ভয়ংকর প্রতারণার সময় র‌্যাব-৮ ক্যাম্পের সদস্যরা ২ জনকে আটক করেছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় উপজেলার খলিশাখালীর আরশাদ আলী মোল্লার বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব। আটকৃতরা হলেন, মোঃ হাসান গাজী (২৫) ও মোঃ জসিম হাওলাদার (৪২)।

ঐদিন রাত ১০টায় র‌্যাব-৮ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মোঃ রবিউল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দশমিনার খলিশাখালীর আরশাদ আলী মোল্লার বাজার এলাকায় অভিযান চালিয়ে একটি ১০-১২ ইঞ্চি তক্ষকসহ মোঃ হাসান গাজী (২৫) ও মোঃ জসিম হাওলাদার (৪২)কে আটক করা হয়। একটি ১০-১২ ইঞ্চি তক্ষকের দাম ধরা হচ্ছে ৫০ লক্ষ টাকা। এই চক্রের ফাঁদে পা দিয়ে সর্বস্ব খুইয়েছেন অনেকেই। তারা অত্যন্ত সুকৌশলে অতি উচ্চ মূল্যে তক্ষক পাচার করে আসছে।

তিনি আরও বলেন, গুজব প্রচলিত আছে ক্যান্সারের ঔষধ তৈরীতে তক্ষক ব্যবহার হয়। দেশজুড়ে সংঘবদ্ধ চক্র নির্বিচারে তক্ষক ধরছে। এমন গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মাঝে তক্ষক নিয়ে ব্যাপক আগ্রহ সৃষ্টি করছে। এরপর প্রতারণার মাধ্যমে তাদের হাতে কথিত ‘মহামূল্যবান’ তক্ষক বা এর কঙ্কাল গছিয়ে দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি আরও বলেন, আটককৃতদের ও উদ্ধারকৃত তক্ষকসহ দশমিনা থানায় হস্তান্তর করা হয়। উদ্ধারকৃত তক্ষক এর ওজন ১৭৫গ্রাম এবং লম্বা ১৪ ইঞ্চি। এ ব্যাপারে র‌্যাব বাদি হয়ে দশমিনা থানায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫-বি ধারা তৎসহ বণ্যপ্রানী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৪(খ) ধায়ায় একটি মামলা মামলা করা হয়।

print