দশমিনায় নতুন বিদ্যালয় ভবনে ফাটল আতংক

36
দশমিনায় নতুন বিদ্যালয় ভবনে ফাটল আতংক

নাসির আহমেদ, দশমিনা (পটুয়াখালী) 
পটুয়াখালী দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের গছানী গ্রামের বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের সদ্য নির্মিত নতুন ভবনে ফাটল দেখা দিয়েছে। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে এই নতুন ভবনের নির্মান কাজ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দেওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
জানা যায়,২০১৭-২০১৮ অর্থ বছরে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে উপকূলীয় বহুমুখী ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র প্রকল্প – ২ এর আওতাধীন ৩ তলা বিশিষ্ট বিদ্যালয় ভবনটি ২০১৮ সালের জানুয়ারী মাসে আবুল কালাম আজাদ ট্রেডার্স নামক একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনের নির্মান কাজ শুরু করে। ভবনটি নির্মান করতে প্রায় ২ কোটি ২৩ লাখ টাকা ব্যয় করা হলেও হস্তান্তরের আগেই ভবনটিতে ফাটল দেখা দেয়। জানা যায়,ভবনটির নির্মান কাজ আবুল কালাম আজাদ ট্রেডার্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠান পেলেও মোস্তাফিজুর রহমান বাপ্পি নামক একজন ঠিকাদার সাব কন্ট্রাক্ট নিয়ে কাজটি সম্পন্ন করে। বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আনোয়ার হোসেন জানান, ভবনটির কোন ফ্লোর বা রুম এখনও ব্যবহার করা হয়নি। ভবনের ইলেকট্রিক বোর্ডগুলো ইতিমধ্যে নষ্ট হয়ে গেছে। সামান্য বৃষ্টি হলেই ছাদ দিয়ে পানি চুইয়ে পড়ে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রবিউল আলম জানান, ভবনটি পরিদর্শনকালে কিছু ক্রটি দেখা গেছে। এই বিষয়ে পটুয়াখালী জেলা ত্রান ও পূর্নবাসন কর্মকর্তা রনঞ্জিত কুমার সরকার বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

print