দশমিনায় মহান স্বাধীনতা দিবস পালিত

38
দশমিনায় মহান স্বাধীনতা দিবস পালিত

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর দশমিনা উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়। দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন আলোচনা সভা আয়োজন করে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে সকালে জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ মিয়া।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ মিয়া।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমিন, থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ জসিম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট ইকবাল মাহমুদ লিটন, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সংবাদ প্রতিনিধি আহাম্মদ ইব্রাহিম অরবিল, রিপোটার্স ইউনিটির সভাপতি ও পল্লী টিভি প্রতিনিধি ফয়েজ আহমেদ, দৈনিক খোলাকাগজ ও দৈনিক গণদাবী প্রতিনিধি মোঃ বেল্লাল হোসেন প্রমূখ।

অপর দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচী গ্রহন করে। দিবসের প্রথম প্রহরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচার,বর্নাট্য র‌্যালি এবং দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,মহিলা আওয়ামী লীগ,কৃষক লীগ,শ্রমিক লীগের সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

print