দিনাজপুরে ৩ গাছ চোর আটক

37
দিনাজপুরে ৩ গাছ চোর আটক

হিলি প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে মধ্যরাতে মোবাইল কোর্ট পরিচালনা করে তিন গাছ চোরকে দুই বছর করে সাজা দিয়েছে ভ্রম্যমাণ আদালত। এসময় জব্দ করা হয়েছে প্রায় অর্ধলক্ষ টাকা মূল্যের তিনটি ইউক্যালিপটাস গাছ ও চোরদের ব্যবহারিত দুটি মোটর সাইকেল এবং একটি রিক্সাভ্যান। এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম।

আটককৃতরা হলেন, ঘোড়াঘাট উপজেলার বিন্নাগাড়ী গ্রামের আঃ রহিম মিয়ার ছেলে মাহাবুর রহমান (৩৫), কশিগাড়ি মধ্যপাড়া গ্রামের মহর আলীর ছেলে মঞ্জু মিয়া (৩৩), শ্যামপুর টিএন্ডটি পাড়ার তোজাম্মেল মিয়ার ছেলে আলহাজ্জ মিয়া (২৭)।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন জানান, শনিবার (২৭ মার্চ) রাত সাড়ে ১১ টার দিকে থানা পুলিশ খবর পায় উপজেলার কশিগাড়ী এলাকায় ছত্রবিল যাবার রাস্তার দু‘ধারের গাছ কাটছে একটি সংঘবন্ধ গাছ চোর চক্র। গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের আটক করি। এ সময় রাস্তার দু’ধারে থাকা ইউক্যালিপটাস গাছ কাটার সময় তিনজন গাছ চোরকে হাতেনাতে আটক করা হয়। বাকি আরো ৩ থেকে ৪ জন গাছ চোর কৌশলে পালিয়ে যায়।

এদিকে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম জানান, বন আইন-১৯২৭ এর ২৯ ধারা অনুযায়ী আটকৃত তিনজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

আটককৃত তিন চোরকে আজ রবিবার (২৮ মার্চ) দিনাজপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

print