বড়াইগ্রামে পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন

43
বড়াইগ্রামে পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভায় সুপেয় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের কালিকাপুর বেড়পাড়ায় এই প্রকল্পের উদ্বোধন করেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস।
পরে বনপাড়া ডিগ্রী কলেজ মাঠে মেয়র কেএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনীত্তোর আলোচনা সভায় প্রধান অতিথি ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক মীর আবদুস সাহিদ, রাজশাহী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম শামীম আহমেদ, উপজেলা নির্বাহি অফিসার জাহাঙ্গীর আলম, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক এড. মিজানুর রহমান মিজান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা ও সুরাইয়া আক্তার কলি প্রমূখ। সভায় বনপাড়া পৌরসভার কাউন্সিলরগণ, উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সুধী সমাজসহ সহস্রাধিক স্থানীয় নাগরিক উপস্থিত ছিলেন।
দেশের ৩০ টি পৌরসভার প্রতিটি বাড়িতে সুপেয় পানি ও শতভাগ স্যানিটেশন নিশ্চিত করণের অংশ হিসেবে বনপাড়া পৌরসভায় এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে জিওবি, বিশ্বব্যাংক ও এআইআইবি এর অর্থায়নে ১৮ মাসের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে।

print