বড়াইগ্রামে বীরমুক্তিযোদ্ধা শহীদ ডা. আইনুল হকের মৃত্যুবার্ষিকী আজ

20
বড়াইগ্রামে বীরমুক্তিযোদ্ধা শহীদ ডা. আইনুল হকের মৃত্যুবার্ষিকী আজ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি 

 

নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, মাঝগাঁও ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নারী শিক্ষার ক্ষেত্রে উত্তর বঙ্গের স্বনাম ধন্য বিদ্যাপীঠ শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী অনার্স কলেজ সহ উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা শহীদ ডা. আইনুল হকের ১৯ তম মৃত্যু বার্ষিকী আজ।

 

২০০২ সালের এই দিনে (২৯ মার্চ) বিএনপি’র সন্ত্রাসীরা তাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ১৭ জনকে আসামী করে মামলা দায়ের করার পর দীর্ঘ ১৮ বছর যাবৎ মামলাটির বিচার কার্য চলে এবং গতবছর ২১ সেপ্টেম্বর দুই জনের ফাঁসি ও বাকীদের বেকসুর খালাস প্রদানের রায় ঘোষনা করে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

 

রায় ঘোষণার পরের দিন রায়ে অসন্তোষ ও বিস্ময় প্রকাশ করে সংবাদ সম্মেলন করেন ডা. আইনুল হকের বড় ছেলে বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি কেএম জাকির হোসেন সহ পরিবারের সকল সদস্যরা এবং উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ।

 

মৃত্যু বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, ডা. আইনুল হক ফাউন্ডেশন ও পরিবারের পক্ষ থেকে বনপাড়া পৌর শহরের মহিষভাঙ্গাস্থ শহীদের কবরে পুস্পস্তবক অর্পণ, কালো ব্যাচ ধারণ, দিনব্যাপী দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

print