মেলান্দহে ভূয়া ডিবি ও সাংবাদিক গ্রেপ্তার

133
মেলান্দহে ভূয়া ডিবি ও সাংবাদিক গ্রেপ্তার

রোকনুজ্জামান সবুজ, জামালপুর 

জামালপুরের মেলান্দহে গাঁজা কেনা-বেচার সময় ভূয়া ডিবি পুলিশ ও সাংবাদিকসহ ৫জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ২৮ আগস্ট সন্ধ্যার দিকে নয়ানগর ইউনিয়নের মামাভাগিনা আলোকদিয়া ঘোড়ামারা খাল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলো জামালপুর শহরের শাহাপুরের জেহার আলীর ছেলে আঃ মান্নান (৩৫), ইসলামপুর কান্দারচর গ্রামের ইয়াকুব আলীর ছেলে শুকুর আলী (৩০), মেলান্দহ কামদেববাড়ির মাদ্রিস শেখের ছেলে হেলাল উদ্দিন (৩৫), শেরপুর রামেরচরের আশরাফ আলীর ছেলে রুবেল (২০) এবং গাঁজা ক্রেতা মেলান্দহ মহিরামকুলের আবু সাইদ মাস্টারের ছেলে মনিরুজ্জামান (২০)। আটককৃতদের মধ্যে আঃ মান্নান (৩৫) নিজেকে দেশ নিউজ টিভির সাংবাদিক, শুকুর আলী ক্যামেরা ম্যান এবং হেলাল উদ্দিন ডিবি পুলিশের পরিচয় দিলে এলাকাবাসি তাদেরকে আটক করে।
আটককৃতরা জানায়-তারা মামাভাগিনা-আলোকদিয়া গ্রামের সজিমদ্দিন সুতারের ছেলে জবেদ আলীর কাছ থেকে মনিরুজ্জামানকে দিয়ে ২শ’ টাকার গাঁজা ক্রয় করে। শুকুর আলী গাঁজা বিক্রির দৃশ্যের ভিডিও ধারণ করতে ছিল।
স্থানীয়রা জানান-জবেদ আলীর কাছ থেকে গাঁজা ক্রয়-বিক্রয়কালে স্থানীয়রা পরিচয় জানতে চাইলে মান্নান নিজেকে দেশ নিউজ টিভির সাংবাদিক এবং হেলাল উদ্দিন ডিবি পুলিশের পরিচয় দেয়। এতে স্থানীয়দের মাঝে সন্দেহ হলে তাদেরকে আটক করে। এ সময় একটু দুরে অপেক্ষমান কথিত সাংবাদিক পরিচয়ধারী (নামের আদ্যাক্ষর ‘ক’)সহ ভাড়াটে অপর মোটরসাইকেল ড্রাইভার সটকে পড়ে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এই ৫জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, সাংবাদিক স্টিকার, ক্যামেরা, মোবাইল সেট এবং দেশ নিউজ টিভির পরিচয়পত্র জব্দ করা হয়।
ওদিকে দেশ টিভি নিউজের সম্পাদক ডা. মীর আক্তারুজ্জামান তারেক জানান-জামালপুর জেলায় কিংবা আঃ মান্নান নামে আমাদের কোন প্রতিনিধিই নেই। তবে এক/দেড় বছর আগে শুকুর আলী নামে একজন ক্যামেরা ম্যানের কাজ করতো।
অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান-প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বলেছে, এই অপারেশনের আগে তারা মেলান্দহ স্টেশন এলাকার শিমুল তলায় বৈঠক করেছে। এরপর স্থানীয় কথিত কয়েক সাংবাদিকের সাথেও শলাপরামর্শ করেছে। তদন্তে আরো কিছু জানা যাবে।

print