রাজপথ কখনো বেঈমানি করেনা : রয়েল রায়

1103

মাহাবুব আলম শ্রাবন

রাত পোহালেই এক নতুন সূর্যের ডাক। দূর্দান্ত ছুটে চলা অতন্দ্র প্রহরীদের জন্য অগ্নি পরীক্ষা। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদক পদ প্রত্যাশীদের ডেকেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী বুধবার (৪ জুলাই) সন্ধ্যা ৬টায় গণভবনে তিনি পদপ্রত্যাশী সব নেতার সঙ্গে সরাসরি কথা বলবেন। এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া পদ প্রত্যাশীদের শুভেচ্ছা জানিয়েছেন অনেকে তবে হাজারো শুভেচ্ছার মধ্য দিয়ে একটি বাক্যকে এড়িয়ে যাওয়া দূস্কর প্রায়।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদপ্রার্থী আনোয়ার হোসেন জীবনকে নিয়ে শুভেচ্ছা জানাতে গিয়ে রয়েল রায় নামে এক যুবক লিখনিতে ছিলো ভিন্নতা, রাজপথ কখনো বেইমানি করে না।যার প্রতিটি রক্তে ভিজে আছে রাজপথ, যার স্লোগানে মুখরিত হয় বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি মিছিল, মিটিং, যিনি মৃত্যুর শেষ প্রান্তে দারিয়ে সংগঠন থেকে এক পা পিছু হঠেন নি। যিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে অবিরাম রাজপথ দখল করে রেখেছেন, তার যোগ্য মূল্যায়ন দেশরত্ন শেখ হাসিনা অবশ্যই করবেন। কোন সিন্ডিকেট নয় মেধা আর যোগ্যতার লড়াই চান খোদ প্রধানমন্ত্রী নিজেই।

আবার অনেকের দলের জন্য সীমাহীন ত্যাগ করেও অভিমানী কন্ঠে বলেন, কিছু পাওয়ার আশায় ছাত্ররাজনীতি করিনি, ছাত্রলীগ আমার প্রানের সংগঠন। এমনই একজন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন। উপমহাদেশের বৃহত্তম ও ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগে এমন নীতিবাদী, মেধাবী ও মানবিক নেতা খুঁজে পাওয়া দায় তেমন একজন নেতা এই জীবন, যার নিজ দক্ষতা আর নেতৃত্বগুণই তার পরিচয়।

কর্মীদের ইতিবাচক রাজনীতিতে অনুপ্রেরণা যুগিয়েছেন, সম্ভাবনাময় আগামীর স্বপ্ন দেখিয়েছেন। এমন একজন মেধাবী ছাত্রনেতা তিনি। ছাত্রলীগের হারানো গৌরব পুনরুদ্ধার করতে ও দেশ-জাতির প্রভূত কল্যাণে যার শরীরের শেষ রক্ত টুকু দিতেও বিন্দু মাত্র সংকোচ বোধ নেই যার তিনি জীবন। মৃত্যুকে জয় করে আজও রাজপথে বলীয়ান এক বজ্রকন্ঠস্বর, মৃত্যুকে কাছ থেকে দেখার এক অপার অভিজ্ঞতার ক্ষত নিয়ে ছুটে চলা নতুন দিগন্তে বঙ্গবন্ধুর আর্দশকে বাস্তবায়ন করার প্রচেষ্টায় যে প্রান মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবন।

সোশ্যাল মিডিয়ায় তার লিখাটি সম্পর্কে রয়েল সংবাদ মাধ্যমকে বলেন, জীবন ভাইকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা আমার হয়েছে, তিনি শুধু রাজনীতিটাই বোঝেন অন্য কিছু নয় মেধার তালিকাও সে প্রথম সারির একজন তার মত নেতা সংগঠনের জন্য অবশ্যই কল্যান বয়ে আনবে।

print