শামীম ওসমান সিংহ পুরুষ, আমি তো পুরুষই না

1371

শাহাদাৎ হোসেন ভূঁইয়া

সাংবাদিকতার কিংবদন্তি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি ও দৈনিক যুগের চিন্তার প্রকাশক ও সম্পাদক মোরসালিন বাবলা তার পত্রিকার ডিক্লারেশন বন্ধ করে দেয়া নিয়ে বলেছেন, শামীম ওসমান সিংহ পুরুষ, আমি তো পুরুষই না। আগে আমি তার বিরুদ্ধে সংবাদ পরিবেশন করতাম। যা সত্য তাই লিখতাম। নারায়ণগঞ্জে অন্যান্য পত্রিকা তার ভয়ে সংবাদ পরিবেশন করে না। কিন্তু আমি নিয়মিত সংবাদগুলো পরিবেশন করে গেছি। আজকে সে আমার পত্রিকা বন্ধ করে দেয়ার পেছনে কলকাঠি নেড়েছে। তাই আমি যেখানেই যাই সেখানেই তাকে আযান দিয়ে গালগালি করি। আমি মনে মনে খুশি যে সে অন্যায়ভাবে আমার পত্রিকা বন্ধ করার কলকাঠি নেড়েছে। আমার পত্রিকার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যন্ত পৌছে গেছে। তিনিই এখন এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে শামীম ওসমান কয়েকটি কালো তালিকায় নাম লিখিয়েছে। যার দাম তাকে হাড়ে হাড়ে দিতে হবে। বিভিন্ন দেশ থেকে বিভিন্ন সংস্থা আমাকে প্রশ্ন করেছে। সরকার আমার পত্রিকা অন্যায়ভাবে বন্ধ করে দিয়েছে কিনা? আমি তাদের জবাব দিয়েছি সরকার কোন কিছু করে নাই। সরকারের ভেতরে দু একজন কুলাঙ্গার রয়েছে যারা আমার পত্রিকা বন্ধে কাজ করেছে। শিগ্রই আমি পত্রিকা প্রকাশ করবো। তবে নারায়ণগঞ্জবাসী দেখলো শামীম ওসমান কোন পদ্ধতিতে কাজ করে। আমি পুলিশ সুপারের বাসভবনে গিয়েছিলাম। ভাবলাম ‘গডফাদারের’ সাথে দেখা হবে। কিন্তু হলো না। নারায়ণগঞ্জে ঘুরে বেড়াচ্ছি। কোথাও ‘গডফাদারের’ সাথে দেখা হলো না।

নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের বর্ষবরন অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম আরজু, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান কাউসার, প্রচার সম্পাদক ও বাংলা সংবাদের সম্পাদক শাহাদাৎ হোসেন ভূঁইয়া, আলী হোসেন, যুগের চিন্তার মোস্তাক আহমেদ শাওন, সৈয়দ সিফাত আল রহমান লিংকন, দৈনিক আমাদের কন্ঠের সিনিয়র রিপোর্টার জহিরুল ইসলাম, সহ সম্পাদক হাবিবুর রহমান, বিষের বাশির সম্পাদক সুভাস সাহা, ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক।

তার আগে হঠাৎ বাতিল করা হয় যুগের চিন্তার ঘোষণা পত্র।

যুগের চিন্তা বন্ধের ঘোষনায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এড. মাহবুবুর রহমান মাসুম বলেন ‘আবারও বলি গডফাদার মানুষ হন’। আব্দুস সালাম বলেন, ‘ জেলা প্রশাসনকে ধিক্কার জানাই’।

এ দিকে যুগের চিন্তা বন্ধ হয়ে যাওয়ার পর থেকে বিভিন্ন সংগঠন প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

print