সাপাহারে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

39
সাপাহারে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) 

 

নওগাঁর সাপাহারে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়েছে।

 

শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে সাপাহার থানা চত্ত্বরে ৫০ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের কর্মসূচির শুভ সূচনা করা হয়। একই সাথে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও ব্যাক্তি পর্যায়ে স্ব স্ব প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

 

সকাল সাড়ে ৬ টায় উপজেলা প্রসাশন, পুলিশ প্রসাশন, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে উপজেলা সদরের জিরো পয়েন্ট শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ণ করা হয়।

সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে থানা চত্ত্বরে প্যারেড পরিদর্শন, পুলিশ, আনসার-ভিডিপি ও গ্রাম পুলিশদের অংশ গ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদেন সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাদ জুমা শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা এবং দেশ ও জাতির অগ্রগতি কামনা করে উপজেলার সকল মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রর্থনা করা হয়। দুপুরে উপজেলার সকল এতিমখানা ও সরকারি হাসপাতালে উন্নত খাবার পরিবেশনের মধ্যদিয়ে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

 

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওমর আলী, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আমিন, উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা পরিবারে সদস্যগন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মরত কর্মকর্তা- কর্মচারী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এছাড়াও দিবসটি উদযাপন উপলক্ষে সন্ধ্যা ৬ টায় আলোকসজ্জা ও ৭ টায় উপজেলা পরিষদ হলরুমে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানাগেছে।

print