সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকা দক্ষিন যুবলীগের বিক্ষোভ মিছিল

127
সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকা দক্ষিন যুবলীগের বিক্ষোভ মিছিল

ঢাকা অফিস

সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের উপর মৌলবাদীদের হামলার প্রতিবাদ ও সাম্প্রদায়িক বর্বরতার বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

(শুক্রবার)১৯ মার্চ বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের কার্যালয়ের সামনে সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলা প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

 

প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন রানা সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

 

এসময় সমাবেশে কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির জায়গা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক গড়ে তুলা হয়েছে। বিএনপি জামায়াত অশক্তি দেশের উন্নয়ন অর্জন নষ্ট করতেই আবার ষড়যন্ত্র শুরু করেছে।

 

ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দিন রানা বলেন,বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যখন উদযাপন করা হচ্ছে তখনই সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছেন।এ সকল সাম্প্রদায়িক অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে এজন্য যুবলীগের নেতাকর্মীদের সজা থাকতে হবে।

 

ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে মাঠে আছে। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ যারা সৃষ্টি করবছে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তি ও সন্ত্রাসী গুষ্টির ঠাই হবেনা যে কোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তির মূল উৎপাটন করতে হবে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এর নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এই অপশক্তির বিরুদ্ধে মাঠে আছে। বিএনপি-জামাত সাম্প্রদায়িক অপশক্তি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে দেশের মধ্যে একটি অস্থিতিশীল পরিবেশ পাঁয়তারা করছে। দেশের সকল জনগণকে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত মাইনুদ্দিন রানার সভাপতিত্বে, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা সঞ্চালনায় সমাবেশ উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগ প্রচার সম্পাদক, জয়দেব নন্দিত, সদস্য, ব্যারিস্টার সজীব, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সৈয়দ আহমেদ, নাজমুল হোসেন টুটুল,মোরসালিন আহমেদ,ঢাকা মহানগর দক্ষিনে সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, মোহাম্মদ মাকসুদুর রহমান,প্রচার সম্পাদক, আরমান হক বাবু, শিক্ষা ও পাঠাগার উপ- সম্পাদক,উপ শিক্ষা বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, উপ- সমাজ কল্যাণ সম্পাদক শাহাজালাল রিপন, সদস্য এম আর মিঠু, মনির হোসেন,সহ ঢাকা মহানগর দক্ষিন ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতা কর্মী।

print