সিদ্ধিরগঞ্জে ভুয়া পুলিশ কর্মকর্তা আটক

48
সিদ্ধিরগঞ্জে ভুয়া পুলিশ কর্মকর্তা আটক

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি 
সিদ্ধিরগঞ্জে রহমত উল্লাহ (৩৬) নামে পুলিশের এক ভুয়া সহকারি পরিদর্শককে (এএসআই) আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গতকাল বুধবার দুপুর ২ টার দিকে গোদনাইল এসও এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রহমত উল্লাহ ঝালকাঠি জেলা সদরের মো: কবির হোসেনের ছেলে। তিনি ফতুল্লার তক্কার মাঠ এলাকার তৈয়ব মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

স্থানীয়রা জানায়, দুপুরের দিকে সাদা পোশাকে তাকে ওকিটকি নিয়ে এসও এলাকায় ঘুরতে দেখে সন্দেহ হয়। জিজ্ঞাসা করলে তিনি নিজেকে পুলিশের এএসআই বলে পরিচয় দেয়। তখন সিদ্ধিরগঞ্জ থানায় খুঁজ নিয়ে জানা যায় এ নামে থানায় কোন এএসআই নেই। তখন তাকে আটক করা হয়। পরে থানার এসআই মেহেদী হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে ছুটে গিয়ে তার সঙ্গে কথা বলে ও খোঁজ খবর নিয়ে জানতে পারে রহমত উল্লাহ ভুয়া। তখন পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কিছুদিন ধরে রহমত উল্লাহ নিজেকে পুলিশের এ এস আই পরিচয় দিয়ে ওকিটকি নিয়ে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। জেলা প্রশাসনের উদ্যোগে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় তাকে একটি শিক্ষাপ্রতিষ্ঠান করে দিয়েছে দাবি করে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন কাজের জন্য বিভিন্ন ব্যবসায়ী, শিল্প প্রতিষ্ঠান মালিকদের কাছে গিয়ে অর্থিক অনুদান দাবি করে। মাঝে মাঝে তাকে পুলিশের পোশাক পড়া অবস্থায় দেখা গেছে। তাই অনেকই তাকে অর্থিক সহায়তা করেছে।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই মেহেদী হাসান জানায়, মিথ্যা পুলিশ অফিসার পরিচয় দেওয়ায় রহমত উল্লাহকে আটক করা হয়েছে। যাচাই বাছাই করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

print