সিদ্ধিরগঞ্জে মিতালী মার্কেট দখল নিতে বহিরাগতদের হামলা লুটপাট অভিযোগ দায়ের

86
সিদ্ধিরগঞ্জে মিতালী মার্কেট দখল নিতে বহিরাগতদের হামলা লুটপাট অভিযোগ দায়ের

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি 

সিদ্ধিরগঞ্জে সাইনবোর্ড সাহেবপাড়া এলাকায় মিতালী মার্কেট অবৈধভাবে দখল নিতে হামলা করেছে বহিরাগত সন্ত্রাসীরা। হামলাকারিরা দোকান মালিক সমিতির অফিসের তালা ভেঙে নগদ অর্থ ও প্রয়োজনীয় কাগজপত্র লুট করেছে। মঙ্গলবার(৯ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায়
সমিতির কার্যকরী কমিটির সহদপ্তপর সম্পাদক খোকন আহমেদ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ ও ৪০ থেকে ৫০ জনকে অজ্ঞাত আসামি করে থানায় অিভিযোগ দায়ের করেন।

জানা গেছে, বিতর্কিত জয়নাল আবেদীন ফারুক, ভূয়া আহবায়ক দাবিদার জামান মিয়া ও একসময়ের পুলিশের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী নাজিম উদ্দিন নাজুসহ অর্ধশতাধিক বহিরাগত সন্ত্রাসী দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে মিতালী মার্কেট দখল করতে হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও হামলাকারিরা পুলিশের সামনেই বেপরোয়া হয়ে বিভিন্ন দোকান ও মার্কেট কমিটির অফিস ভাঙচুর করে অন্তত নগদ ১ লাখ ৬০ হাজার টাকা লুটে নেয় বলে অভিযোগে উল্লেখ করা হয়।
এ নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ কঠোর ভাবে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। একপর্যায় হামলাকারিরা পিছু হঠে। পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে মার্কেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি হাজি ইয়াছিন মিয়া জানান, আমাদের কমিটির মেয়াদ শেষ হলেও শ্রমআইন ২০০৬ বিধিমালা অনুযায়ী নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব গ্রহন না করায় আমরা দায়িত্ব পালন করছি। কারণ করোনা ভাইরাসের পরিস্থিতির জন্য নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা যাচ্ছেনা। বিষয়টি শ্রমঅধিদপ্তর কর্তৃপক্ষের হস্তক্ষেপে রয়েছে। এ অবস্থায় পরিকল্পিত ভাবে বহিরাগত সন্ত্রাসীরা মার্কেটে হামলা করে।
সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুল ফারুক জানান, মার্কেটটির কমিটি নিয়ে দুই পক্ষের উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে করে। একপক্ষ অভিযোগ দিয়েছে। অপরপক্ষ অভিযোগ দিলে তাদেরও অভিযোগ নেওয়া হবে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

print