সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা ৩ লাখ টাকার ওষুধ ধ্বংস

114
সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা ৩ লাখ টাকার ওষুধ ধ্বংস

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
সিদ্ধিরগঞ্জে নকল ও ভেজাল ওষুধ বিরোধী অভিযান চালিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বৃহস্প্রতিবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চিটাগাংরোড এলাকায় চারটি মার্কেটে এঅভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ১৮ ওষুধের দোকানকে ৩ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা ও অনুমানিক ৩ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ এবং অনুমোদনহীন ওষুধ জব্দ করে ধ্বংস করে দেয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালমা নাজনিন তিশা জানান, লাইসেন্স, ফার্মাসিস্ট সনদপত্র না থাকায়, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার আপরাধে ১৮ টি ফার্মেসিকে মোট ৩ লাখ ৫৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে। পাশাপাশি আনুমানিক ৩ লাখ টাকা মূল্যোর অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে তা সঙ্গে সঙ্গে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, মার্কেট গুলোতে অনেক দোকান। অভিযান টের পেয়ে বহু দোকান বন্ধ করে মালিকরা চলে যায়। তাই সব দোকানে অভিযান পরিচালনা সম্ভব হয়নি। তবে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন জানান, মহাপরিচালক মাহবুবুর রহমান মহোদয়ের নির্দেশে, সারা দেশেই নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুদ ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। এরই অংশ হিসেবে আজ দুই জন নির্বাহী ম্যাজেস্ট্রেট, র‌্যাব-১১ ও পুলিশের সহায়তায় চিটাগাংরোড এলাকার চারটি মার্কেটের বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

print