হাজীগঞ্জের ভয়ঙ্কর অপরাধী সানজিল আতঙ্ক

140
হাজীগঞ্জের ভয়ঙ্কর অপরাধী সানজিল আতঙ্ক

নারায়ণগঞ্জ অফিস

নারায়ণগঞ্জের ফতুল্লা হাজীগঞ্জ এলাকার ভয়ঙ্কর অপরাধী সানজিল আতঙ্ক সৃষ্টি করছে। কখনো ভূয়া দুদকের কর্মকর্তা, কখনো সন্ত্রাসী, কখনো চাঁদাবাজ, কখনো কিশোর গ্যাং ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে অবাধে। তাকে থামাতে পারছে না স্থানীয় প্রশাসন।

জানা গেছে, এ সপ্তাহে সানজিলসহ ৩ জন এক ব্যবসায়ীর কাছে দুদকের কর্মকর্তা পরিচয়ে ২ লাখ টাকা দাবী করে। স্থানীয় জনতা ও পুলিশের পদক্ষেপে হায়দারকে হাতেনাতে আটক করা হয়। তবে সানজিল কৌশলে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় সানজিলসহ ৩ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করা হয়েছে।

বছর খানেক আগে তল্লার তুষার নামে ছেলেকে আঘাত করে রক্তাক্ত করে সানজিল। এ ঘটনায় থানায় মামলা হয়। ওই মামলায় ২ আসামী গ্রেফতার হলেও পলাতক থাকে সানজিল। পরে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালের হস্তক্ষেপে মামলাটি মিমাংসা করা হয়। এরপর থেকেই সে চরম বেপরোয়া হয়ে পড়ে।

জানা গেছে, সে এলাকায় কিশোর গ্যাং তৈরী করেছে। সে একাধিক মামলার আসামী। সে মৃত আলী হোসেন মিয়ার সন্তান। বাল্যকাল থেকেই সে নেশায় আসক্ত। নেশার টাকা জোগাতে বিভিন্ন অপকর্ম করে। তারা বহুদিন ধরে হাজীগঞ্জে ত্রাসের রাজত্ব চালিয়ে আসছে।

মাদক, ইভটিজিং, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ অসংখ্য অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। সে নিজেকে রক্ষা করতে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করে।

ভূয়া দুদক কর্মকর্তা হায়দার জানায়, সানজিল আমাকে দিয়ে ২ লাখ টাকা চাঁদা আদায়ের চেষ্টা করে। সে বিভিন্ন জনের কাছ থেকে আমাকে ব্যবহার করে বহু টাকা হাতিয়ে নেয়।

স্থানীয় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় প্রতিনিয়ত সে ভয়ঙ্কর রূপ ধারন করছে। তাকে থামাতে না পারলে হাজীগঞ্জবাসীর নিস্তার নেই। স্থানীয় প্রশাসন ও সুধী সমাজ এখনই তাকে থামাতে সক্রিয় হতে হবে। তাকে গ্রেফতার করে লাগাম টেনে ধরতে হবে। আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। তাছাড়াও সামাজিকভাবে তার অপকর্ম জানাতে হবে।

ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক হাফিজুর রহমান জানান, তিনি ভুয়া দুদক মামলার তদন্তকারী কর্মকর্তা। সানজিলকে তিনি খুজছেন। সে পলাতক রয়েছে। আসামী হায়দারকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। রিমান্ডে হায়দার বলে, সে সানজিলের নির্দেশেই এমন অপকর্ম করেছে।

print