হাজীগঞ্জে চাঁদা না পেয়ে ঠিকাদারকে অপহরণের চেষ্টা

58
হামলা

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জের হাজীগঞ্জ বাজার এলাকায় দিনে দুপুরে একদল কিশোর গ্যাংয়ের নেতৃত্বে দাবীকৃত চাঁদার অর্থ না পেয়ে বাসা থেকে ডেকে জনসম্মুখে মারধোর করে তুলে নেয়ার চেষ্টা চালানো হয়। রোববার (৩১ জানুয়ারী) দুপুর সাড়ে ১২ টায় মো. কফিল উদ্দিনের ছেলে রিপন পারভেজকে তুলে নেয়ার চেষ্টা করে দুবৃর্ত্তরা। ঘটনার পর ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপ পরিদর্শক আব্দুর রাজ্জাক। এ ঘটনায় এখনও পর্যন্ত কোন আসামী গ্রেফতার হয় নি।
স্থানীয়দের কাছে জানা গেছে, কিছু অপ্রাপ্ত বয়স্ক কিশোর যারা নেশার সাথে জড়িত। বিভিন্ন সময়ে অর্থের প্রয়োজন পড়লে ব্যবসায়ী ও গার্মেন্টস শ্রমিকদের কাছ থেকে জোরপূর্বক টাকা পয়সা ছিনিয়ে নেয়। ব্যবসায়ীদের বিভিন্ন অজুহাতে চাঁদা দাবী করে। চাঁদা না পেলে তাদের আটকে রেখে কিংবা উঠিয়ে নিয়ে জিম্মি করে টর্চার করে। কিছুদিন আগে পাঠানটুলি এলাকায় চিহ্নিত গ্যাং সদস্যরা আলোচিত হত্যাকান্ড ঘটায়। যা দেশব্যাপি সমালোচিত হয়। দুপুর সাড়ে ১২টার দিকে হাজীগঞ্জ বাজারে অলিদ, ছানি, সনেট, রাজীবসহ বেশ কয়েকজন মিলে ঠিকাদার রিপন পারভেজকে বাসা থেকে ডেকে হাজীগঞ্জ রেললাইনে বাসার সামনে এনে টাকা দাবী করে। প্রতিউত্তরে কিসের টাকা জানতে চাইলে তাৎক্ষনিক তাকে লাথি ঘুসি ও রড দিয়ে আঘাত করতে থাকে। মারধরের একপর্যায়ে তাকে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তার আত্মচিৎকারে এলাকাবাসী একত্রিত হয়ে রিপনকে উদ্ধার করে। তাৎক্ষনিক কিশোর গ্যাং সদস্যরা পলায়ন করে।
ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, ঘটনাস্থল পরিদর্শনের পর রিপনকে সুদের টাকার জন্য কয়েকজন মারধোর করে ও তুলে আনার চেষ্টা করলে স্থানীয়রা জড়ো হলে তারা পালিয়ে যায়। অভিযোগের কাগজ এখনো হাতে আসে নি।

print